September 24, 2020

Janadarpan

জনদর্পণ জনতার– প্ল্যাটফর্ম

রাম মন্দিরের পর এবার অযোধ্যায় মসজিদ নির্মাণের কাজও শুরু হয়ে গেল, বাবরি মসজিদের সমান হবে ক্ষেত্রফল

1 min read

ওয়েব ডেস্ক, জনদর্পণ :- ১৪০০ বর্গ মিটার জমির উপর ছিল বাবরি মসজিদ। অযোধ্যায় ধন্নিপুরে যে মসজিদ নির্মাণ হবে সেটির ক্ষেত্রফলও হবে বাবরির সমান। রহিম, রসখান, কবিরদের কাজ ও কথা প্রচারের জন্য সেন্টার হবে সেখানে। রাম মন্দিরের পর এবার অযোধ্যায় মসজিদ নির্মাণের কাজও শুরু হয়ে গেল।

  ওই এলাকায় হাসপাতালের দরকার। বহুদিন ধরে সেখানকার বাসিন্দারা এই দাবি জানিয়ে আসছেন। সুন্নি ওয়াকফ বোর্ড-এর জন্য যে পাঁচ একর জমি বরাদ্দ করেছে সেথানে তারা হাসপাতাল তৈরির উপর বেশি জোর দিচ্ছে। তবে রিসার্ট স্কলার-দের জন্য থাকার ব্যবস্থা ও লাইব্রেরি নির্মাণের পরিকল্পনাও রয়েছে। 

বাবরি মসজিদ আর নাম হবে না। বরং ধন্নিপুর মসজিদ নাম দেওয়ার কথা হচ্ছে। তবে সেটা আলোচনার পরই ঠিক হবে। মন্দির নির্মাণের জন্য গঠিত ইন্ডো ইসলামিক কালচারাল ফাউন্ডেশন-এর সচিব আতহার হুসেন জানিয়েছেন, পাঁচ একর জমির বেশিরভাগটাতেই হাসপাতাল তৈরি করা হবে। 

এদিন ড্রাফটসম্যান টিম সাইটে পৌংছে ট্রোপোগ্রাফি নকশা তৈরি করেছে। কিছুদিন পর সেই নকশা মসজিদ ট্রাস্ট-এর হাতে তুলে দেওয়া হবে। জানানো হবে মোট খরচের হিসাব। ট্রাস্টে এখন সদস্য সংখ্যা নজন।

মসজিদ সংলগ্ন এলাকায় কালচারাল সেন্টার তৈরি হবে। তবে ইউজিসি-র কাছে সেইসব সেন্টারের জন্য অনুমোদন চাওয়া হবে। সেই সব সেন্টারের বেশিরভাগ জায়গায় রিসার্চ স্কলারদের থাকার ব্যবস্থা করা হবে। 

সৌজন্যে :- ZEE 24 ঘন্টা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
You cannot copy content of this page