June 14, 2021

Janadarpan

জনদর্পণ জনতার– প্ল্যাটফর্ম

নিউ স্ট্রেন নিয়ে আরও সতর্ক কেন্দ্র, ৭ জানুয়ারি পর্যন্ত বিমান সংযোগ বন্ধের সিদ্ধান্ত ব্রিটেনের সঙ্গে

1 min read

ওয়েব ডেস্ক, জন দর্পণ

আতঙ্ক বাড়ছেই। দেখতে দেখতে দেশে  ২০ জনের শরীরে মিলেছে করোনার নতুন স্ট্রেন। কলকাতাতেও একজন সংক্রমিত হয়েছেন বলে জানা গিয়েছে। এছাড়াও, দিল্লিতে ৯, বেঙ্গালুরুতে ৭, হায়দরাবাদে ২ এবং পুণের ল্যাবে একজনের শরীরে করোনার নতুন স্ট্রেনের হদিশ মিলেছে। এই পরিস্থিতিতে ব্রিটেনের সঙ্গে আরও ৭ দিন বিমান সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল ভারত। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। সেই মতো পরবর্তী ঘোষণা করা হবে বলে জানিয়েছে কেন্দ্র।

ট্যুইটারে বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিংহ পুরী জানান, ‘ব্রিটেনের সঙ্গে বিমান-যোগ বন্ধের মেয়াদ ২০২১ সালের ৭ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হল’

নিউ নর্মালে যখন  ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছিল, তখন বিশ্বজুড়ে করোনা নিয়ে আশঙ্কার মেঘ আরও গাঢ় হল।  ঘুম উড়িয়ে দিয়েছে করোনা ভাইরাসের নতুন স্ট্রেন বা প্রজাতি। নড়েচড়ে বসে কেন্দ্রীয় সরকার। গত ২১ ডিসেম্বর  ব্রিটেনের সঙ্গে বিমান সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। সেই সঙ্গে যেসব  বিমান রওনা হয়ে গিয়েছিল,  সেই সব বিমান ভারতে পৌঁছলে যাত্রীদের RT-PCR টেস্ট বাধ্যতামূলক করে সরকার। যাঁদের রিপোর্ট পজিটিভ আসবে তাঁদেরকে কোয়ারেন্টিনে পাঠাতে হবে। নেগেটিভ হলে ৭ দিনের হোম আইসোলেশন।

এরই মধ্যে  পুণেতে নিখোঁজ হলেন ব্রিটেন ফেরত ১০৯ জন ভারতীয়। প্রশাসন সূত্রে খবর, গত ১৫ দিন ধরে এঁরা ব্রিটেন থেকে ফিরেছেন। এদের মধ্যে কেউ নেমেছেন মুম্বই বিমানবন্দরে। এরপর সড়কপথে গিয়েছেন পুণেতে। ১০৯ জন নিখোঁজ ব্যক্তির মোবাইল ফোনও বন্ধ রয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। তাদের হদিশ পেতে পুলিশের সাহায্য নেওয়া হচ্ছে।

ছবি এবং তথ্য সংগ্রহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page