July 30, 2021

Janadarpan

জনদর্পণ জনতার– প্ল্যাটফর্ম

ত্রিপুরা কে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে সব অংশের মানুষের সহযোগিতা প্রয়োজন : মুখ্যমন্ত্রী

1 min read

ওয়েব ডেস্ক জনদর্পন : সংবাদ এর মধ্য দিয়ে মানুষ বর্তমানকে বুঝে ভবিষ্যতকে অনুধাবন করে।। সংবাদ পরিবেশন করার ক্ষেত্রে বাস্তববাদী ও সুদূরপ্রসারী চিন্তা ধারা থাকা প্রয়োজন।।আজ তথা রবিবার আগরতলা প্রেসক্লাবে ত্রিপুরা ইলেকট্রনিক মিডিয়া সোসাইটির সম্মেলনের উদ্বোধন করেন এ কথাগুলি বলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।।তিনি বলেন সংবাদ পরিবেশন করার ক্ষেত্রে দায়বদ্ধতা যত বেশি থাকবে সেই সংবাদ মানুষের কাছে তত বেশি গ্রহণযোগ্য হবে।। এতে মিডিয়ার প্রতি মানুষের বিশ্বাসযোগ্যতা তৈরি হবে।। ব্যক্তিগত স্বার্থের কথা চিন্তা করে ভুল সংবাদ পরিবেশন না করাই উচিত।। কারণ পাঠক ঠিকই বুঝেন কোন সংবাদটা সঠিক কোনটা সঠিক নয়।। মুখ্যমন্ত্রী বলেন প্রতিটি সংবাদ প্রতিষ্ঠানের একটা নিজস্বতা রয়েছে।। এর উপর ভিত্তি করেই মানুষের মনের সংবাদ প্রতিষ্ঠান ভাবমূর্তি তৈরি হয়।।সংবাদ পরিবেশন করার ক্ষেত্রে সংবাদ প্রতিষ্ঠানকে নিজস্ব পথ ধরে এগিয়ে যাওয়ার পাশাপাশি পারদর্শিতার সাথে সংবাদ পরিবেশন করার ওপর গুরুত্ব আরোপ করেন মুখ্যমন্ত্রী।।
অনুষ্ঠানে ত্রিপুরা ইলেকট্রনিক মিডিয়ার সোসাইটির চেয়ারম্যান প্রনব সরকার রাজ্যের ইলেকট্রনিক মিডিয়ার প্রতি রাজ্য সরকারের সদিচ্ছার মনোভাব এর কথা উল্লেখ করেন এবং সন্তোষ প্রকাশ করেন।।তিনি বলেন ভারতবর্ষের ত্রিপুরায় প্রথম রাজ্য যেখানে স্থানীয় বৈদ্যুতিন চ্যানেলের সাংবাদিকদের অ্যাক্রিডিটেশন কার্ড প্রদান করা হলো।। সাংবাদিকদের অবসরকালীন পেনশন ১০০০ টাকা থেকে বাড়িয়ে ১০০০০ টাকা করা, বিজ্ঞাপনের রেট বৃদ্ধি করার মাধ্যমে মিডিয়ার প্রতি বর্তমান সরকারের ইতিবাচক দৃষ্টিভঙ্গি প্রতিফলিত হয়েছে।।
এদিন অনুষ্ঠানে ত্রিপুরা ইলেকট্রনিক মিডিয়ার সোসাইটির পক্ষ থেকে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এর হাতে একটি দাবি সনদ তুলে দেয়া হয়।। অনুষ্ঠানে তথ্য ও সংস্কৃতি দপ্তর এর অধিকর্তা রতন বিশ্বাস, ত্রিপুরা ইলেকট্রনিক মিডিয়ার সোসাইটির সভাপতি দেবাশীষ ভট্টাচার্য্য, সেক্রেটারি সুরজিৎ পাল ও বিভিন্ন বৈদ্যুতিন মিডিয়ার সম্পাদকগন উপস্থিত ছিলেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page