September 27, 2020

Janadarpan

জনদর্পণ জনতার– প্ল্যাটফর্ম

করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার চেতন চৌহান।।

1 min read

ওয়েব ডেস্ক জনদর্পন : সাতের দশকে সুনীল গাওয়াস্কারের ওপেনিং পার্টনার ছিলেন চেতন চৌহান।

করোনায় আক্রান্ত হয়েছিলেন গত মাসে। ভারতীয় দলের প্রাক্তন ওপেনার চেতন চৌহানকে সেই সময় লখনউয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়। এর পরই শুরু হয় কিডনির সমস্যা। ১২ অগাস্ট ফের তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে। একইদিন অমিতাভ বচ্চনেরও করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছিল। বিগ বি সেরে উঠেছেন। তিনি ও তাঁর পরিবারের বাকি সদস্যরা বাড়িও ফিরেছেন। কিন্তু ফেরা হল না সুনীল গাওয়াস্কারের ওপেনিং পার্টনারের। ভারতীয় ক্রিকেটে শূন্যস্থান তৈরি করে চলে গেলেন চেতন চৌহান। রবিবার সকাল থেকেই তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। চিকিতসকরা জানিয়েছিলেন, তাঁর মাল্টি অরগ্যান ফেলিওর হয়েছিল।

সাতের দশকে সুনীল গাওয়াস্কারের ওপেনিং পার্টনার ছিলেন চেতন চৌহান। ভারতীয় দলের জার্সি গায়ে ৪০টি টেস্ট ও সাতটি ওয়ানডে খেলেছেন তিনি। ১৯৬৯ থেকে ১৯৮১ সাল পর্যন্ত তিনি জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন। টেস্ট ক্রিকেটে কখনও সেঞ্চুরি করেননি। এক ইনিংসে সর্বোচ্চ ৯৭ রান করেছিলেন। অথচ টেস্টে দুহাজারের বেশি রান রয়েছে তাঁর নামের পাশে। ১৬টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। সুনীল গাওয়াস্কারের সঙ্গে জুটিতে ১০ বার একশোরও বেশি রানের পার্টনারশিপ গড়েছেন তিনি।

রবিবার সকাল থেকে চেতন চৌহানের কিডনি সমস্যার বাড়াবাড়ি হয়। তার পরই তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর রাজনীতিতে হাত পাকিয়েছিলেন চেতন। হয়েছিলেন উত্তরপ্রদেশের মন্ত্রী। ৭২ বছর বয়সে এসে করোনার বিরুদ্ধে আর যুদ্ধ জিততে পারলেন না তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page